মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুন ২০১৬

১২ আইটি পার্ক প্রকল্প

দেশে ১২টি আইটি পার্ক করা হচ্ছে

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, একুশ শতকের চাহিদা মেটাতে দেশে ১২টি আইটি পার্ক গড়ে তোলা হচ্ছে। যার মধ্যে যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণের কাজ সমাপ্তির পথে। এ পার্ক সংলগ্ন স্থানে গড়ে তোলা হয়েছে কন্টেইনার ভিত্তিক ডিজাস্টর রিকভারি সেন্টার যা এশিয়ায় প্রথম।

যশোরে শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক কনফারেন্স রুমে মিট দ্য প্রেস অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নেয়া ছেলে মেয়েদের তিনি সনদ বিতরণ করেন।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, আইটি বিভাগে দক্ষ মানব সম্পদ গড়ে তোলার লক্ষে আগামী তিন বছরের মধ্যে এক লাখ ব্যক্তিকে বিশ্বমানের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার, শেখ হাসিনা সফটওয়ার হাইটেক পার্কেও ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটর কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বাংলাদেশ সফটওয়ার এ্যাসোসিয়েশনের সভাপতি শামীম আহমেদ ও যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন।


যশোর শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্কে ১২টি প্রতিষ্ঠানকে জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। এরা হলো, সফটওয়ার সপ লিমিটেড, অগ্নি সিস্টেমস লিমিটেড, ওয়েব হাকস আইটি লিমিটেড, এডভান্স সফটওয়ার ডেভলপমেন্ট, এ্যাপসিস, এমএস সাজ টেলিকম এন্ড ফ্যাশন, ওয়াটার স্পিড, ইজেনারেশন লিমিটেড, আমরা হোল্ডিংস লিমিটেড, ডব্লউথ্রি ইঞ্জিনিয়ারস লিমিটেড এবং জাপানের ডেসটিনি। এখানে মোট ৩৮হাজার বর্গফুট জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। এই পার্কে ১৬ হাজার তরুণ তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে বলে জানানো হয়েছে।


Share with :
Facebook Facebook